৪০ বছর বয়সেও জুভেন্টাসে খেলবেন রোনালদো!

0
251

চলতি মৌসুমের শুরুতে জুভেন্টাসে যোগ দিয়েছেন হালের অন্যতম সেরা খেলোয়াড় ক্রিস্তিয়ানো রোনালদো। তুরিনের ক্লাবটির সঙ্গে তার চুক্তিটা ২০২২ সাল পর্যন্ত। তখন তার বয়স হবে ৩৫ বছর। কিন্তু এ ক্লাবে ৪০ বছর বয়স পর্যন্ত খেলার ক্ষমতা রাখেন বলেই জানিয়েছেন সতীর্থ জিওর্জিও কিয়েলিনি। শুধু ক্লাবেই নয়, আন্তর্জাতিক ফুটবলেও খেলার ক্ষমতা রাখেন বলেই মনে করেন এ ইতালিয়ান।

ক্লাব সতীর্থ হওয়ায় রোনালদোর অনুশীলন নিয়মিতই দেখেন কিয়েলিনি। তাই দেখেই রোনালদো সম্পর্কে এমন মন্তব্য করেছেন তিনি। তুত্তোস্পোর্তকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমরা কি ৪০ বছর বয়স পর্যন্ত খেলতে পারি? হ্যাঁ, যদিও আমি মনে করি আমি পারবো না। তবে রোনালদো পারবে।’

‘সে কিছু ভিন্নতার জন্যই অনুশীলনে সবার আগে আসে। সে যেভাবে কাজ করে তাতে আপনাকে উন্নত করবেই। তারচেয়ে বড় কথা, সে অনেক স্মার্ট। সে একটি ভিন্ন লিগে, ভিন্ন শহরে এসেছে কিন্তু খুব দ্রুতই পরিবেশের সঙ্গে মানিয়ে নিয়েছে। সে জাতীয় দলে ফিরবে। আমার চেয়েও অনেক বেশি দিন খেলবে।’ – যোগ করে আরও বলেন কিয়েলিনি।

অনুশীলনে বরাবরই দারুণ সিরিয়াস রোনালদো। তরুণ খেলোয়াড়দের সঙ্গে পাল্লা দিয়ে জিম করেন। এমনকি অনেকের চেয়ে বেশি। ক্লাবের ব্রাজিলিয়ান সতীর্থ ডগলাস কস্তা তো জিমে তার অনুশীলন দেখে অবাকই হয়ে বলেছিলেন, দলের যে কোন খেলোয়াড়ের চেয়ে অনুশীলন বেশি করেন রোনালদো।

ইতালিতে পা রেখে রোনালদোও প্রায় একই রকম কথা বলেছিলেন। নিজেকে এখনও তরুণ ভাবেন বলেই জুভেন্টাসে যোগ দিয়েছেন বলে মন্তব্য করেছিলেন পাঁচ বারের ব্যালন ডি’অর জয়ী এ খেলোয়াড়। অন্যথায় অ্যামেরিকা কিংবা চীনে খুঁটি গাড়তেন বলেও জানিয়েছিলেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here