সেনাবাহিনী নিয়ে ঐক্যফ্রন্টের বিবৃতি উদ্দেশ্য প্রণোদিত: আ’লীগ

0
157

ছবি: ইন্টারনেট

সেনাবাহিনীকে নিয়ে বিএনপি ও ঐক্যফ্রন্টের বিবৃতিকে আপত্তিজনক ও রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত বলে মন্তব্য করেছে আওয়ামী লীগের পরিচালনা কমিটির সদস্য আক্তারুজ্জামান।

আজ সোমবার (২৪ ডিসেম্বর) নির্বাচন ভবনে আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর বিএনপির সন্ত্রাসী হামলার অভিযোগ দিতে এসে তিনি এ মন্তব্য করেন।

এর আগে আওয়ামী লীগের একটি প্রতিনিধ দল নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদের সঙ্গে সাক্ষাত করে দেশের বিভিন্ন স্থানে দলের নেতা-কর্মী ও নির্বাচনী কেন্দ্রে হামলার অভিযোগ করেন। প্রতিনিধি দলে অন্যান্যদের মধ্যে ছিলেন দলের উপদপ্তর সম্পদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় নেতা মারুফা আক্তার পপি, রিয়াজুল কবীর কাওছার, নির্বাচন পরিচালনা কমিটির সদস্য ড. সেলিম মাহমুদ, এডভোকেট নজিবুল্লাহ হিরু, ফজিলাতুন্নেসা বাপ্পী প্রমুখ।

পরে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য আক্তারুজ্জামান সাংবাদিকদের বলেন, ‘বিএনপি ও ঐক্যফ্রন্টের পক্ষ থেকে আমাদের দেশপ্রেমিক, পেশাদার ও সুশৃঙ্খল সশস্ত্র বাহিনীকে নিয়ে যে বিবৃতি দিয়েছে সেটি খুবই আপত্তিজনক ও রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত।’

সুষ্ঠু নির্বাচনের স্বার্থে দেশপ্রেমিক সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে উল্লেখ করে আক্তারুজ্জামান বলেন, তারা কোন দলের বা কোন পক্ষের নয়, সুতরাং কারও এ নিয়ে উচ্ছ্বাসিত হওয়ার কোন কারণ নেই, বাংলাদেশে পেশাদার সেনাবাহিনীর একটি সার্বজনীন মর্যাদা রয়েছে। এ বাহিনীকে প্রশ্নবিদ্ধ বা বিতর্কিত করতে পারে এমন বক্তব্য থেকে সবাইকে বিরত থাকার আহবান জানান তিনি।

সেনা মোতায়েন করার ফলে নির্বাচনের পরিবেশ স্বাভাবিক হবে কী না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আক্তারুজ্জামান বলেন, সেনাবাহিনী আসছে আমরা আশা করি পরিবেশ নিশ্চয়ই আগের থেকে ভালো হবে। সুন্দর ও সুষ্ঠু হবে। সকলের সহযোগিতায় ৩০ ডিসেম্বরের নির্বাচন অত্যন্ত সফল ভাবে সম্পন্ন হবে।

এর আগে তিনি দেশের বিভিন্ন স্থানে আওয়ামী লীগের ৫ জন নেতাকর্মী নিহত ও ২৫০ জন আহত হয়েছে দাবি করে এর সঙ্গে বিএনপি-ঐক্যফ্রন্ট জড়িত বলে অভিযোগ করেন। এছাড়া তিনি সিলেট, চট্টগ্রাম, কুমিল্লাসহ বেশ কিছু স্থানে আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর বিএনপি-জামায়াত হামলা করেছে দাবি করে দ্রুততার সঙ্গে এর সঙ্গে জড়িতদের গ্রেফতারে ইসির হস্তক্ষেপ চেয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here