সেনাবাহিনীর হাত-পা বেঁধে রেখেছেন সিইসি: রিজভী

0
155
রুহুল কবির রিজভী। ফাইল ছবি

রুহুল কবির রিজভী। ফাইল ছবি

বিএনপির অভিযোগ, আওয়ামী ‘সন্ত্রাসীদের’ গ্রামে-গ্রামে সশস্ত্র মহড়া চলছে। সারা দেশে এখনো ভীতিকর অবস্থা বিদ্যমান। সেনাবাহিনীকে মাঠে নামিয়ে হাত-পা বেঁধে রেখেছেন সিইসি। তাদের স্বাধীনভাবে কাজ করতে দেওয়া হচ্ছে না। এগুলো সবই হচ্ছে প্রধানমন্ত্রীর ‘ইশারায়’ এবং সিইসির ‘তত্ত্বাবধানে’।

আজ শুক্রবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে নিয়মিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রুহুল কবির রিজভী অভিযোগ করেন, ‘আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও আওয়ামী ক্যাডারদের গুন্ডামিতে গতকাল দেশের বিভিন্ন স্থানে ধানের শীষের প্রার্থীদের মিছিলে বাধা দেওয়া হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং আওয়ামী সন্ত্রাসীরা বিএনপির নির্বাচনী এজেন্ট, কর্মী ও সমর্থকদের এলাকা ছাড়া করেছে।’ 

মামলা হামলার বিবরণ দিয়ে রুহুল কবির রিজভী বলেন, বিভিন্ন জায়গায় ২ হাজার ৮৯৬টি হামলার ঘটনা ঘটেছে। এসব হামলায় ১৩ হাজার ২৫২ জন আহত হয়েছেন এবং নিহত হয়েছেন ৯ জন। তিনি বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর গতকাল বৃহস্পতিবার পর্যন্ত বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে গায়েবি ও মিথ্যা মামলা দেওয়া হয়েছে ৮৪৪টি। মোট ১০ হাজার ৩২৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

রুহুল কবির রিজভী অভিযোগ করেন, শুধু গতকাল বিভিন্ন জেলায় বানোয়াট মামলা হয়েছে ৩৮টি। গ্রেপ্তার করা হয়েছে ১ হাজার ১২৭ জন নেতা-কর্মীকে। একজনকে হত্যা করা হয়েছে। নির্বাচনী প্রচারণায় ধানের শীষের প্রার্থী, বিএনপি নেতা-কর্মী ও সমর্থকদের ওপর আওয়ামী লীগ সন্ত্রাসীদের ন্যক্কারজনক হামলার ঘটনায় তীব্র নিন্দা, ধিক্কার ও প্রতিবাদ জানান রিজভী। বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনসহ গ্রেপ্তার করা বিরোধীদলীয় নেতা-কর্মীদের নিঃশর্ত মুক্তির জোর দাবি করেন তিনি।

বিএনপি নেতা রিজভী বলেন, আওয়ামী লীগ এমন দল, যেটি একটি উন্নতমানের মিথ্যা ‘তৈরির’ কেন্দ্র। এখন প্রধানমন্ত্রীর কাছে কয়েকটি প্রশ্ন করতে চাই, বিএনপি মহাসচিবের গাড়িবহরে হামলা করেছে কে? গয়েশ্বর চন্দ্র রায়কে আঘাত করে রক্তাক্ত করেছে কে? মাহবুব উদ্দিন খোকনকে গুলি করেছে কে? রোমানা মাহমুদকে গুলি করেছে কে? হাবিবুর রহমান হাবিবকে আপনি ভালোভাবেই চেনেন, তাঁকে হত্যা করার জন্য তার শরীরে ছুরি ঢুকিয়েছে কে?

রিজভী প্রশ্ন করেন, মির্জা আব্বাসের মিছিলে, আফরোজা আব্বাসের মিছিলে, মঈন খানের মিছিলে, মওদুদ আহমদের মিছিলে, মেজর হাফিজ, হাসিনা আহমেদের মিছিলে হামলা করেছে কে? শহিদ উদ্দিন চৌধুরী এ্যানির ওপর হামলা চালিয়েছে কে? হাফিজ ইব্রাহিমের ওপর হামলা করেছে কে? ধানের শীষের নবীন প্রার্থী সানসিলা প্রিয়াঙ্কার ওপর হামলা চালিয়েছে কে? তেমনিভাবে সারা দেশে ধানের শীষের শতাধিক প্রার্থীর ওপর রক্তাক্ত হামলার ঘটনা ঘটেছে। কারা এ ঘটনা ঘটিয়েছে? এখনো বিভিন্ন স্থানে ধানের শীষের প্রার্থীরা তাদের নিজ নিজ বাড়িতে অবরুদ্ধ আছেন। গতকাল রাতে কিশোরগঞ্জে ধানের শীষের প্রার্থীর বাড়িতে বিএনপি নেতা শহীদুল ইসলাম শহীদকে হত্যা করেছে কে? যারা এসব সহিংস অপকর্মে লিপ্ত, তাদের কি শান্তির বার্তাবাহক বলতে হবে?

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের উদ্দেশে রিজভী বলেন, জেলায় জেলায় বেপরোয়া গ্রেপ্তার অভিযানে বিএনপির নেতা-কর্মীদের বাড়িছাড়া করা হচ্ছে। আর বলা হচ্ছে, বিএনপি নাশকতা করছে। নাশকতাকারীদের ট্রেনিং সেন্টার তো আওয়ামী লীগেই বিদ্যমান। সন্ত্রাসের অভয়ারণ্য আওয়ামী লীগ ও সরকার। তারপরও আপনাদের সাধু বলতে হবে? তিনি বলেন, বিগত ১০ বছরে লাখ কোটি টাকা বিদেশে পাচার হয়েছে। ব্যাংক-বিমা খেয়ে ফেলার পরও ওবায়দুল কাদের সাহেব আপনাকে (প্রধানমন্ত্রী) বলছেন আপনি বিশ্বের তিনজন সৎ ব্যক্তির একজন। এক-এগারোতে ওবায়দুল কাদের আপনাকে নিয়ে কি বলেছিলেন? সেগুলো তো এই তথ্যপ্রযুক্তির যুগে শোনা যায়। সরাসরি লেনদেনের বিষয়ে কত কথাই ছিল সেখানে। শেখ সেলিম সাহেব, মরহুম জলিল সাহেব সে সময় কী বলেছিলেন? সেটিও তো সবার জানা। ওবায়দুল কাদের সাহেব রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় হাজার হাজার কোটি টাকা ব্যাংক থেকে লোপাট হলো, সেগুলোর দায় কি প্রধানমন্ত্রী এড়াতে পারবেন? অবশ্য আপনি প্রধানমন্ত্রীকে সৎ উপাধি দিয়ে আপনার পদের নিশ্চয়তা থাকবে ঠিকই, কিন্তু এ রকম কথা বলে আপনি জাতির কাছে হাস্যকর পাত্রে পরিণত হয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here