লিটনকে সহজাত খেলার স্বাধীনতা দেবেন অধিনায়ক

0
131

সম্ভাবনা জাগিয়ে টেস্ট ক্যারিয়ার শুরু করেছিলেন লিটন দাস। কিন্তু প্রায়ই শুরুটা পেলেও ইনিংস করতে পারছেন না বড়। এই ব্যাটসম্যানকে তবু সহজাত খেলার লাইসেন্স দিয়ে রেখেছেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

টেস্ট দিয়েই শুরু লিটন দাসের আন্তর্জাতিক ক্যারিয়ারের। নিচের দিকে ব্যাট করে তার শুরুটা বেশ আশা জাগানিয়া। মাঝারি কয়েকটি ইনিংসে দিচ্ছিলেন বড় কিছুর আভাস। কিন্তু ওয়েস্ট ইন্ডিজ সিরিজ থেকেই এই ব্যাটসম্যানকে দেখা যাচ্ছে ওপেনিংয়ে তামিমের সঙ্গী হিসেবে।

১০ টেস্টের ক্যারিয়ার ৫, ৬ ও ৭ নম্বরে সব মিলিয়ে ১২ ইনিংস ব্যাট করেন লিটন। তার ক্যারিয়ারের তিন ফিফটিও এইসব পজিশনে। ওপেনিংয়ে খেলেছেন ৫ ইনিংস। সেখানে এখনো সাফল্য আসেনি। এরমধ্যে চার ইনিংসই ছিল ওয়েস্ট ইন্ডিজের কঠিন পেস বান্ধব উইকেটে। যেখানে দলের বাকি সব ব্যাটসম্যানের সঙ্গে তুলনা করলে তার ২৫, ৩৩ রানের ইনিংসগুলোও মনে হচ্ছে বেশ হৃষ্টপুষ্ট।

তবে জিম্বাবুয়ে সিরিজে এই ব্যাটসম্যানের কাছে দাবি বড় ইনিংসের। ঘরোয়া ক্রিকেটে নামলেই বড় বড় ইনিংস খেলা লিটন এখনো টেস্টে পাননি সেঞ্চুরির দেখা। এবার লিটনের কাছ থেকে বড় কিছু প্রত্যাশা মাহমুদউল্লাহরও। তবে এই জন্য তাকে সীমাবদ্ধ করে রাখার পক্ষে নন অধিনায়ক,  ‘লিটন ফ্রি ফ্লোইং স্ট্রোক মেকার। তাকে যদি স্বাধীনতা দিতে পারি তাহলে সে বড় ইনিংস খেলতে পারবে। ঘরোয়া ক্রিকেটে দেখিয়েছে সে বড় ইনিংস খেলার সামর্থ্য রাখে। সে যদি অন্য কিছু চিন্তা করে নিজের স্বাভাবিক খেলাটাই খেলে তাহলে তাঁর ভাল খেলার সম্ভাবনা বেড়ে যাবে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here