যুব এশিয়া কাপের শিরোপাও ভারতের

0
91

কদিন আগেই দুবাইয়ে বাংলাদেশকে কাঁদিয়ে এশিয়া কাপের শিরোপা ধরে রেখেছিল ভারত। এবার সেই বাংলাদেশের মাটি থেকে অনূর্ধ্ব-১৯ দলও যুব এশিয়া কাপের শিরোপা জিতেছে ভারতের যুবারা। শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলকে ১৪৪ রানের বিশাল ব্যবধানে হারিয়ে শিরোপায় চুমু খায় দলটি।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৩০৪ রান করে ভারত। জবাবে ৩৮.৪ ওভারে ১৬০ রান তুলতেই অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা।

লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে শ্রীলঙ্কান যুবারা। ফলে গড়ে ওঠেনি বড় কোন জুটি। মূলত হার্শ তিয়াগির বোলিং ঘূর্ণিতে উইকেট হারানোর মিছিলে যোগ দেয় দলটি। দলের পক্ষে সর্বোচ্চ ৪৯ রানের ইনিংস খেলেন ওপেনার নিশান ফের্নান্দো। ৪৬ রানের ইনিংস খেলেন নাভদ পারানাভিথানা।  ভারতের পক্ষে ৩৮ রানের খরচায় একাই ৬টি উইকেট তিয়াগি।

টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ভারতের যুবারা। দুই ওপেনার জাশাসভি জাইসবাল ও আনুজ রাওয়াতের দৃঢ়তায় ১২১ রানের ওপেনিং জুটি পায় তারা। এরপর রাওয়াত আউট হলে দেভদত্ত পারিকালের সঙ্গে ৫৯ রানের জুটি গড়েন জাইসবাল। এরপর দ্রুত এ দুই ব্যাটসম্যান ফিরে গেলে চতুর্থ উইকেটে হার না মানা ১১০ রানের জুটি গড়ে দলকে বড় সংগ্রহ এনে দেন সিমরান সিং ও আয়ুশ বাদনি।

দ৯লের পক্ষে সর্বোচ্চ ৮৫ রানের ইনিংস খেলেন জাইসবাল। ১১৩ বলে ৮টি চার ও ১টি ছক্কায় এ রান করেন তিনি। ৩৭ বলে ৩টি চার ও ৪টি ছক্কায় ৬৫ রান করেন সিমরান। আর ২৮ বলে ২টি চার ও ৫টি ছক্কায় ৫২ রান করেন বাদনি। এছাড়া রাওয়াতের ব্যাট থেকে আসে ৫৭ রানের ইনিংস। শ্রীলঙ্কার পক্ষে ১টি করে উইকেট নেন কালানা পেরেরা। কালহারা সেনারাথ ও দুলিথ ওয়েলালাগে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here