যদি একদিনের জন্যও সুযোগ থাকে, মাশরাফি অবশ্যই খেলবে: নাজমুল

0
240

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে যাচ্ছেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। তাই ওয়েস্ট ইন্ডিজ সিরিজে তার খেলা নিয়ে সংশয় ছিল কারো কারো মনে। তবে সামান্য সুযোগ পেলে যে তিনি খেলবেন এমনটা জোর দিয়েই বলেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

উইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ আগামী ৯ ডিসেম্বর থেকে শুরু হতে যাচ্ছে। দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে হবে যথাক্রমে ১২ ও ১৪ ডিসেম্বর। কিন্তু এ সময়েই শুরু হবে নির্বাচনী প্রচারণা। ১১ ডিসেম্বর থেকে প্রার্থীরা নির্বাচনী প্রচারণা শুরু করবেন। মাশরাফিলে খেলা ও নির্বাচন দুটো নিয়েই তাই ভাবতে হবে।

মাশরাফি খেলবেন কিনা পরের সিদ্ধান্ত তবে আপাতত নাজমুল বললেন  একদিনের ফুরসত মিললেও খেলায় দেখতে চান তাকে, ‘এটা তো কঠিন প্রশ্ন (ওয়েস্ট ইন্ডিজ সিরিজে মাশরাফিকে পাওয়া যাবে কিনা)। কিন্তু বিশ্বকাপে পাওয়া যাবে, আমি যতটুকু জানি। ওর নির্বাচনের ইস্যু যেটা হচ্ছে, টাইমিং যদি দেখেন, ওর নমিনেশন পেপার সাবমিট করার তারিখ আছে, কবে ফরম পূরণ করবে, ওর ওখানে কি প্রোগ্রাম করবে, আমি কিছু জানি না। আজকে ওর সঙ্গে আমার দেখা হবে মনে হয়। সম্ভাবনা আছে দেখা হওয়ার। যদি সুযোগ থাকে, অবশ্যই খেলবে। এটা আমার ধারণা। যদি একদিনের জন্যও সুযোগ থাকে, অবশ্যই খেলবে। খেলাটা ওর কাছে সবচেয়ে বেশি প্রাধান্য পাবে।’

এদিকে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২৮ নভেম্বর, বাছাই হবে ২ ডিসেম্বর এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ৯ ডিসেম্বর। এ সময়ে নির্বাচন নিয়েও ব্যস্ত থাকতে হতে পারে মাশরাফিকে।

এদিকে মাশরাফির মতো রাজনীতিতে আসতে চেয়েছিলেন সাকিব আল হাসানও। তবে শেষ পর্যন্ত আসেননি। অন্যদিকে খেলা ছাড়ার আগেই মাশরাফির রাজনীতিতে আসা নিয়ে রয়েছে মিশ্র প্রতিক্রিয়া। উল্টো প্রশ্ন ছুড়ে এখনই কেন রাজনীতি করছেন তার যুক্তিটা দেন পাপন, ‘এটা আমি মনে করি না (কোনো সমস্যা)। সাকিবও করতে চেয়েছিল। কিন্তু সে আরও চার-পাঁচ বছর খেলবে বলে আমরা মনে করি। এসব চিন্তা করে সাকিবকে মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন, ‘এখন তুমি খেলো’। কিন্তু মাশরাফির ব্যাপারটা একটু ভিন্ন। ও কতদিন খেলবে আমরা এখনও নিশ্চিত নই। যে শারীরিক অবস্থায় খেলছে, এটাই তো অনেক। এখনও যে আমাদের দিচ্ছে, ও কিন্তু খেলোয়াড় হিসেবে খেলে না, অধিনায়ক হিসেবে মূলত আমাদের দলে রয়েছে। অধিনায়কত্বটাই বেশি গুরুত্বপূর্ণ। কারণ ওর মতো অধিনায়ক আমরা আর পাচ্ছি না, পাব বলে মনে হয় না।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here