মাটিরাঙ্গায় সেনাবাহিনীর উদ্যোগে শীতবস্ত্র বিতরণ

0
68
মাটিরাঙ্গায় সেনাবাহিনীর উদ্যোগে শীতবস্ত্র বিতরণ

খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গায় গুইমারা রিজিয়ন কর্তৃক সেনাবাহিনীর উদ্যোগে ও মাটিরাঙ্গা ৩০ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি জোন আয়োজনে মাটিরাঙ্গা পৌর এলাকায় গরীব, অসহায় ও দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ, কম্পিউটার প্রশিক্ষণ ও সেলাই প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধন করা হয়।

আজ সোমবার বেলা সাড়ে ১২ টার দিকে মাটিরাঙ্গা নব উদ্বোধনকৃত কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্রস্থ মাঠে ২৪ আর্টিলারি ব্রিগেড ও গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম সাজেদুল ইসলাম উপস্থিত থেকে কম্বল বিতরণ ও কম্পিউটার, সেলাই প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন করেন। এ সময় প্রশিক্ষনার্থীদের প্রশিক্ষণের জন্য ১০টি কম্পিউটার এবং ১১ টি সেলাই মেশিন প্রদান করা হয়।

শান্তি-সম্প্রীতি ও উন্নয়নে পুর্বোক্ত রিজিয়ন কমান্ডারদের কাজের ধারাবাহিকতা বজায় রাখার প্রত্যয় ব্যক্ত করে ২৪ আর্টিলারি ব্রিগেড ও গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম সাজেদুল ইসলাম বলেন, নির্বাচনকে সামনে রেখে যেকোনো ধরনের নাশকতা অপ-প্রচারে বিরত ও সজাগ থাকতে হবে। বাংলাদেশ সেনাবাহিনী দেশের সার্বভৌমত্ব রক্ষায় সর্বদা সজাগ। পাহাড়ে যেকোনো প্রতিকূল পরিস্থিতি মোকাবেলা করতে সেনাবাহিনী সদা প্রস্তুত। একটি কুচক্রি মহল পাহাড়ে জুম্মল্যান্ড তৈরির অপচেষ্টা করছে তাদের এই অপচেষ্টাকে বাস্তাবায়িত হতে দেওয়া যাবে না। 

তিনি আরো বলেন, এই জনপদে পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে উন্নত করতে কর্মসংস্থানমূলক এসব কর্মকাণ্ড অব্যাহত থাকবে, পাহাড়ে টেকসই উন্নয়নের জন্য নারী-পুরুষের উভয়ের সহাবস্থান প্রয়োজন। উভয়ের সকল কাজে সমান সুযোগ দিতে হবে। তবেই উন্নয়ন তরান্বিত করা সম্ভব হবে।

উদ্বোধনকালে উপস্থিত ছিলেন মাটিরাঙ্গা জোনের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ নওরোজ নিকোশিয়ার পিএসসি-জি, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভিষণ কান্তি দাশ, মাটিরাঙ্গা উপজেলা পৌরসভার মেয়র মো. শামছুল হক, মাটিরাঙ্গা থানার সিনিয়র সার্কেল সহকারী পুলিশ সুপার মোহাম্মদ খোরশেদ আলম, মাটিরাঙ্গা সদর ইউনিয়নের চেয়ারম্যান হিরন জয় ত্রিপুরা, সাংবাদিকসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here