ভোটকেন্দ্র দখলে নিতে বিএনপি’র নাশকতার পরিকল্পনা!

0
156

নির্বাচনের ঠিক আগ মুহুর্তে ২৯ ডিসেম্বর গভীর রাতে ভোট কেন্দ্র নিজেদের দখলে নিতে বিএনপি এবং জামায়াত-শিবিরের কর্মীরা নাশকতা সৃষ্টির পরিকল্পনা নিয়েছে বলে জানিয়েছে পুলিশ। পেট্রোল বোমা ছুঁড়ে ও অগ্নিসংযোগের মাধ্যমে আতঙ্ক সৃষ্টি করতে পারে। তবে বিএনপির দাবি, পুলিশের এ ধরনের তথ্যের কোনো সত্যতা নাই।

নির্বাচনের শেষ মুহুর্তে এসে দেশের বিভিন্ন স্থানে পেট্রোল বোমাসহ পুলিশের হাতে ধরা পড়ছে বিএনপি জামায়াতের নেতা-কর্মীরা। মূলত নির্বাচনকেন্দ্রিক নাশকতা সৃষ্টির জন্য এসব পেট্রোল বোমা বানানো হচ্ছে বলে দাবি পুলিশের। একই সঙ্গে ২৯ ডিসেম্বর গভীর রাতে বহিরাগতদের দিয়ে নাশকতা সৃষ্টির পরিকল্পনার’ও সুনির্দিষ্ট তথ্য আছে বলে পুলিশ জানায়।

চট্টগ্রামের পুলিশ সুপার নূরে আলম মিন বলেন, ‘একটি গ্রুপ অ্যাটাক করতে পারে, এ তথ্যটি আমরা গুরুত্বের সঙ্গে নিয়েছি। সেই সঙ্গে এটি যাতে করতে না পারে; সেজন্য চেকপোস্ট, গোয়েন্দা কার্যক্রম অব্যাহত রাখাসহ তল্লাশি অব্যাহত রয়েছে।

গত দুই দিন নগরী ও সীতাকুণ্ড থেকে ৩৭টি পেট্রোল বোমাসহ বিএনপির তিনজনকে আটক করেছে পুলিশ। একই সঙ্গে সীতাকুণ্ডে পেট্রোল বোমা হামলায় আহত হয়েছে আওয়ামী লীগের সাতজন কর্মী। তবে, নাশকতা সৃষ্টির কোনো পরিকল্পনার সঙ্গে দলীয় নেতা-কর্মীরা জড়িত নয় বলে দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

তিনি  বলেন, ‘নির্বাচন কমিশনের ওপর, আইন শৃঙ্খলা বাহিনীর ওপর, দলীয় সন্ত্রাসীদের ওপর, নির্বাহী কমিটির একটি অংশের ওপর যাদের নির্ভরশীলতা। ২৯ তারিখ রাতে তারা কী করবে সেটা আমার প্রশ্ন?’

এদিকে নাশকতার পরিকল্পনার তথ্য আগেই ফাঁস হয়ে যাওয়ায় ভোট কেন্দ্রভিত্তিক নাশকতা প্রতিরোধে ইতোমধ্যে নানা ধরনের ব্যবস্থা নিতে শুরু করেছে আইন শৃঙ্খলা বাহিনী। বিশেষ করে আবাসিক হোটেলসহ বিভিন্ন স্থানে তল্লাশি চালানো হচ্ছে।

সিএমপি পুলিশ কমিশনার মাহবুবর রহমান বলেন, ‘আমাদের বিপুল পরিমাণ ফোর্স সাদা পোশাকে মাঠে থাকবে। আশা করি, কোন ভাবেই তারা নির্বাচনী পরিবেশ বিঘ্ন করতে পারবে না।’

চট্টগ্রামের ১৬টি সংসদীয় আসনে মোট ভোটার ৫৬ লাখ ৪১ হাজার ২২৯ জন। ভোট কেন্দ্র ১৮শ, ৯৯টি। আর নির্বাচনী কাজে সম্পৃক্ত রয়েছেন সাড়ে ২২ হাজার নির্বাচনী কর্মকর্তা। পাশাপাশি নিরাপত্তার কাজে নিয়োজিত ১৫ হাজার পুলিশ, র‍্যাব, বিজিবি এবং সেনা সদস্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here