বিশ্বরেকর্ডের কথা মাথাতেই ছিল না ইমরুলের

0
225

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে সবচেয়ে বেশি রান করার রেকর্ড প্রায় করেই ফেলেছিলেন ইমরুল কায়েস। ছাপিয়ে যেতে পারতেন পাকিস্তানের বাবর আজমকে। অল্পের জন্যে হাতছাড়া হয়েছে তা।  ম্যাচ শেষে বলেছেন এমন রেকর্ডের কথা তিনি জানতেনই না।

২০১৬ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে টানা তিন সেঞ্চুরিতে ৩৬০ রান করেন পাকিস্তানের বাবর আজম। তিন ম্যাচ সিরিজে এটাই সবচেয়ে বেশি রানের রেকর্ড। ইমরুল আছেন এরপরেই। দুই সেঞ্চুরিতে তার রান ৩৪৯। তিনি ছাড়িয়ে গেছেন ২০১৩ সালে করা কুইন্টেন ডি ককের ৩৪২ রান।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ৩৪৯ রান। তাতে দুই সেঞ্চুরি। আরেকটি প্রায় সেঞ্চুরি। তামিম ইকবাল, মুশফিকুর রহিমরা ছাড়া এমন অবিশ্বাস্য ধারাবাহিকতা বাংলাদেশের আর কোন ব্যাটসম্যান দেখাতে পারবেন, কদিন আগেও এমন অনুমান করলে রসিকতাই হতো। কিন্তু এখন সেটা বাস্তব। আর তা করে দেখিয়েছেন ইমরুল।

প্রতিপক্ষ হোক না জিম্বাবুয়ে। এমন ধারাবাহিকতা নিশ্চিতভাবেই বিশাল বাহবার দাবিদার। শুক্রবার জিম্বাবুয়েকে উড়িয়ে দেওয়ার ম্যাচে একদম শেষ দিকে গিয়ে ইমরুল আউট হন ১১৫ রান করে। দলের জেতার জন্য লাগত ১৩ রান, আর ইমরুলের বিশ্বরেকর্ডের জন্য ১২ রান। ক্রিজে থাকলেও হয়ত রেকর্ডটা শেষ পর্যন্ত করতে পারেন না। কিন্তু আগে থেকে জানলে দ্রুত রান বাড়িয়ে করতে পারতেন চেষ্টা।

ম্যাচ শেষে ফুরফুরে ইমরুল জানালেন এমন রেকর্ডের কথা তার মাথাতেই ছিল না, ‘এটা মাথায় ছিল না। জানতাম না। আসলে খেলার সময় কোনটা রেকর্ড হচ্ছে কি হচ্ছে এটা মাথায় থাকে না। জাস্ট ফোকাস করি বল টু বলটা।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here