পশ্চিমবঙ্গে দেড় কোটি অবৈধ বাংলাদেশি: বিজেপি

0
311

পশ্চিমবঙ্গে এনআরসি হওয়া প্রয়োজন বলে এবার দাবি তুলেছেন বিজেপির শীর্ষ নেতা ও উত্তর প্রদেশের স্বাস্থ্যমন্ত্রী সিদ্ধার্থনাথ সিং। তার ভাষ্য, পশ্চিমবঙ্গে প্রায় দেড় কোটি বাংলাদেশি অবৈধভাবে বসবাস করছেন।

তিনি প্রশ্ন তুলে বলেন, আসামে যদি অবৈধ বাংলাদেশিদের চিহ্নিত করতে এনআরসি (নাগরিক নিবন্ধন) করা হয় তবে পশ্চিমবঙ্গে নয় কেন?

রোববার কলকাতায় বিজেপির চিকিৎসক সেলের এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দিতে এসেছিলেন পশ্চিমবঙ্গের বিজেপির প্রাক্তন পর্যবেক্ষক ও বর্তমান উত্তর প্রদেশের স্বাস্থ্যমন্ত্রী সিদ্ধার্থনাথ সিং। সেখানেই তিনি ‘দেড় কোটি বাংলাদেশি তত্ত্ব’ দিয়ে এনআরসির পক্ষে দাবি তোলেন।

তবে তৃণমূল কংগ্রেসের শীর্ষ নেতা ও রাজ্য সরকারের বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় উল্টো বলেছেন, বিজেপির বিভাজনের রাজনীতি পশ্চিমবঙ্গে চলবে না। বিজেপির এই রাজনীতিকে নোংরা বলেও কটাক্ষ করেন বর্ষীয়ান ওই তৃণমূল নেতা।

এদিকে ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের কাছে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও তার পুলিশ প্রশাসনের বিরুদ্ধে একাধিক ইস্যুতে অভিযোগ জানিয়েছেন বিজেপির রাজ্য নেতৃত্ব।

রোববার সন্ধ্যায় রাজনাথ সিং দু-দিনের সফরে কলকাতায় পৌঁছান। তখনই বিজেপির সাত সদস্যের এক প্রতিনিধি দল সঙ্গে নিয়ে কলকাতার রাজভবনে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করেন রাহুল সিনহা। প্রায় আধা ঘণ্টার বৈঠকে রাজ্য প্রশাসনের বিরুদ্ধে অভিযোগ ছিল বিজেপির রাজ্য নেতাদের।

সম্প্রতি উত্তর দিনাজপুরে পুলিশের গুলিতে ছাত্র খুন, পুরুলিয়ায় বিজেপি কর্মীকে খুন করে ঝুলিয়ে রাখার ঘটনায় পুলিশ প্রশাসনের বিরুদ্ধেও অভিযোগ করেন রাজ্যের প্রাক্তন বিজেপি সভাপতি ও কেন্দ্রীয় সম্পাদক রাহুল সিনহা।

পরে অপেক্ষমাণ সাংবাদিকদের রাহুল সিনহা বলেন, পশ্চিমবঙ্গে রাষ্ট্রপতি শাসনের অবস্থা তৈরি হয়েছে। এই সরকার আইনশৃঙ্খলা রক্ষায় ব্যর্থ। ইসলাম ও পুরুলিয়ার ঘটনা প্রমাণ করেছে পুলিশ দলদাসে পরিণত হয়েছে। আমরা রাজ্যের সার্বিক পরিস্থিতি নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে অভিযোগ জানিয়েছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here