পক্ষপাতিত্ব প্রমাণিত হলে কঠোর ব্যবস্থা: ইসি

0
94

আগামী জাতীয় নির্বাচনে পক্ষপাতিত্বের ব্যাপারে নির্বাচনী কর্মকর্তাদের সতর্ক করেছে ইসি। একজন নির্বাচন কমিশনার আজ বলেছেন, কর্মকর্তাদের বিরুদ্ধে পক্ষপাতিত্বের কোনো অভিযোগ প্রমাণিত হলে তারা শাস্তিমূলক ব্যবস্থা নিবেন।

নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী বলেন, নির্বাচনের সময় কোনো কর্মকর্তার বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ উঠলে আর সেটা তদন্তে প্রমাণিত হলে নির্বাচন কমিশন তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করবে।

আজ সকালে ঢাকায় নির্বাচন ভবনে নির্বাচনের মাঠ পর্যায়ের কর্মকর্তাদের একটি প্রশিক্ষণ কর্মশালায় শাহাদাত হোসেন চৌধুরী একথা বলেন।

তিনি আরও বলেন, ‘এই নির্বাচনের জন্য নিরপেক্ষতা অত্যন্ত গুরুত্বপূর্ণ।’ নির্বাচনের দায়িত্ব পালনের সময় এর সঙ্গে যুক্ত কর্মকর্তাদের নিরপেক্ষতা বজায় রাখার নির্দেশ দেন তিনি।

নির্বাচনে সবার জন্য সমসুযোগ তৈরির নির্দেশ দিয়ে তিনি বলেন, আগামী নির্বাচন অংশগ্রহণমূলক হতে চলেছে। ভোটাররা যেন বিনা বাধায় তাদের ভোটাধিকার প্রয়োগ করে নিরাপদে ঘরে ফিরতে পারে সেটি নিশ্চিত করতে হবে নির্বাচন কমিশনকে।

নির্বাচন কমিশন কোনো প্রশ্নবিদ্ধ নির্বাচন আয়োজন করতে চায় না বলেও উল্লেখ করেন তিনি।

ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম), ইলেকশন ম্যানেজমেন্ট সিস্টেম সফটওয়্যার ও রেজাল্ট ম্যানেজমেন্ট সিস্টেম সফটওয়্যার নিয়ে প্রশিক্ষণ কর্মশালায় এসব কথা বলেন শাহাদাত হোসেন চৌধুরী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here