নির্বাচনে কিছুটা উত্তেজনা আছে: শাহাদত হোসেন চৌধুরী

0
149
নির্বাচন কমিশনার শাহাদত হোসেন চৌধুরী। ইউএনবি ফাইল ছবি

নির্বাচন কমিশনার শাহাদত হোসেন চৌধুরী। ইউএনবি ফাইল ছবি

নির্বাচন কমিশনার শাহাদত হোসেন চৌধুরী বলেছেন, এবারের সংসদ নির্বাচনে রাজনৈতিক দল এবং প্রার্থীসংখ্যা বেশি। কিছুটা উত্তেজনা আছে। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে। তাঁরা আশা করছেন, একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন হবে। আজ বৃহস্পতিবার আগারগাঁওয়ের নির্বাচন ভবনে নির্বাচন কমিশনের মনিটরিং সেল পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

নির্বাচনে সবার জন্য লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করা গেছে কি না—সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে নির্বাচন কমিশনার শাহাদত হোসেন চৌধুরী এ কথা বলেন।

এক প্রশ্নের জবাবে শাহাদত হোসেন চৌধুরী বলেন, পরিস্থিতি উদ্বেগজনক বলে তিনি মনে করেন না। ভোটে রাজনৈতিক উত্তাপ বিরাজ করে। দলগুলোর প্রতি তিনি অনুরোধ করেন, যাতে সবাই শান্তিপূর্ণভাবে কর্মকাণ্ড পরিচালনা করে এবং নির্বাচনী পরিবেশ বজায় রাখে। 

নির্বাচন কমিশনার বলেন, নির্বাচনের আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ দেখার জন্য নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং ইলেকটোরাল ইনকোয়ারি কমিটি কাজ করছে। কিছু অভিযোগের সত্যতা তাঁরা পেয়েছেন। সেসব ক্ষেত্রে আইনানুগ ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হয়েছে। যে ছয়টি আসনে ইভিএমে ভোট গ্রহণ করা হবে, সেসব আসনে মক ভোটিং (আসল ভোট কীভাবে দেওয়া হবে তা জানার ব্যবস্থা) চলছে। জনগণের ভালো সাড়া পাওয়া যাচ্ছে। আরও দুদিন মক ভোটিং চলবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here