দুই বছর পর ফিরেই হাফিজের সেঞ্চুরি

0
279

দুই বছরের বেশি সময় ধরে পাকিস্তান জাতীয় দলের টেস্ট স্কোয়াডের বাইরে মোহাম্মদ হাফিজ। ওয়ানডে ও টি-টোয়েন্টিতে সুযোগ বিবেচনা করা হলেও শেষ নয় মাস ছিলেন বাইরে। জেদটা হয়তো তাই ধরে রেখেছিলেন এ অলরাউন্ডার। টেস্ট স্কোয়াডে ফিরেই করলেন সেঞ্চুরি। তার সেঞ্চুরিতে ভর করে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম দিন শেষে ৩ উইকেটে ২৫৫ রান করেছে সরফরাজ আহমেদের দল।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান। ব্যাটিংয়ে নেমে অসি বোলারদের ভুগিয়ে ওপেনিংয়ে ২০৫ রানের জুটি গড়েন হাফিজ ও ইমাম উল হক। ইমাম ব্যক্তিগত ৭৬ রানে অফস্পিনার নাথান লাওনের শিকার হলেও টেস্ট ক্যারিয়ারের দশম সেঞ্চুরি করেই মাঠ ছাড়েন হাফিজ। পিটার সিডলের বলে এলবিডাব্লিউর ফাঁদে পড়ার আগে ২০৮ বলে ১২৬ রানের ইনিংস খেলেন তিনি। ১৫টি চারের সাহায্যে নিজের ইনিংস সাজান এ ওপেনার। ১৮৮ বলে ৭টি চার ও ২টি ছক্কায় ৭৬ রান করেন ইমাম।

এছাড়া আজহার আলি করেন ১৮ রান।  হারিস সোহেল ১৫ ও নাইটওয়াচম্যান মোহাম্মদ আব্বাস ১ রানে উইকেটে আছেন। অস্ট্রেলিয়ার পক্ষে ১টি করে উইকেট নিয়েছেন লাওন, সিডল ও জন হল্যান্ড।

সংক্ষিপ্ত স্কোর : (প্রথম দিন শেষে)

পাকিস্তান :

প্রথম ইনিংস : ২৫৫/৩ (ইমাম ৭৬, হাফিজ ১২৬, আজহার হারিস; স্টার্ক ০/৬৬, সিডল ১/২৩, লাওন ১/৬৩, হল্যান্ড ১/৭২, লাবুসচ্যাঞ্জ ০/৯, মার্শ ০/৫)।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here