টেস্টের ইমরুল কোচের কাছে ‘মাথা চুলকানোর’ বিষয়

0
16

ওয়ানডেতে সময়ের সেরা ফর্মে থাকা ইমরুল কায়েস পোশাক পাল্টেই হয়ে গেছেন অচেনা। রঙিন পোশাকে ঝলমল করা সব রান সাদা পোশাকে গিয়ে হয়ে গেছে উধাও। শেষ ২২ ইনিংস থেকেই তার ব্যাটে নেই কোন ফিফটি। টেস্টে ইমরুলের কেন এই সমস্যা, বুঝে উঠতে পারছেন না প্রধান কোচ স্টিভ রোডসও।

চট্টগ্রাম টেস্টে আড়াইদিনে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে ঢাকা ফিরে গেছেন খেলোয়াড়রা। কিন্তু কোচিং স্টাফ রয়ে গেছেন চট্টগ্রামেই। মিরপুরে বুধবারের আগে অনুশীলন না থাকায় হাতে ফাঁকা সময় কোচদের।

রোববার হোটেল লবিতে নানান বিষয়ে ইতিবাচক উত্তর দিলেও ইমরুল কায়েসের প্রসঙ্গ উঠলে প্রধান কোচও পড়ে গেলেন ভাবনায়,  ‘সে কঠিন সময় পার করছে। আমরা অবশ্যই তার অবস্থাটা দেখছি। আর সব খেলোয়াড়ের মতই রান না পেয়ে সে হতাশ, আমরাও তার মনের অবস্থা বুঝতে পারছি। সে আমাদের দলের অংশ। আমরা চাই সে ভালো করুক।’

এই কদিন আগেই ওয়ানডেতে রানের ফোয়ারা ছড়িয়েছেন ইমরুল। হুট করে এশিয়া কাপে গিয়ে ফিফটি করার পর ঘরের মাঠে জিম্বাবুয়েকে পেয়ে তার ব্যাট যেন হয়ে যায় রান মেশিন। তিন ওয়ানডে সিরিজে করেন রেকর্ড ৩৪৯ রান। অথচ এর পরপরই খেলা তিন টেস্টের ছয় ইনিংস মিলিয়ে তার মোট রান মাত্র ৯৭।

ওয়ানডের ফর্ম কোথায় নিয়ে আসবেন টেস্টে, তা না তিনি যেন ডুবে রইলেন লাল বলে পুরনো রোগেই। দুই সংস্ক্ররণের দুই ভিন্নরূপ দেখে কোচও ,  ‘তার দুর্দান্ত ওয়ানডে ফর্মের কথা ভাবলে টেস্টে তার কি সমস্যা তা নিয়ে মাথা চুলকাতে হয়। সব ওপেনারেই খারাপ সময় আসে, কিন্তু আমরা এটা ঠিক পথে দেখতে চাই।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here