জোড়া সেঞ্চুরিতে উত্তরাঞ্চলের দিন

0
172

শুরু হয়েছে দেশের একমাত্র ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক বড় দীর্ঘের ক্রিকেট টুর্নামেন্ট বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল)। প্রথম দিনে পূর্বাঞ্চলের বিপক্ষে সুবিধাজনক অবস্থানে রয়েছে উত্তরাঞ্চল। নাঈম ইসলাম ও অধিনায়ক জুহুরুল ইসলামের সেঞ্চুরিতে রানের পাহাড়ই গড়তে যাচ্ছে দলটি। প্রথম দিনেই ২ উইকেটে ৩৩৫ রান করেছে তারা।

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে টস জিতেছিল পূর্বাঞ্চলই। কিন্তু প্রতিপক্ষকে ব্যাট করতে পাঠায় তারা। আর সে সুযোগটা খুব ভালোভাবেই কাজে লাগায় উত্তরাঞ্চল। দারুণ সূচনা এনে দেন দুই ওপেনার মিজানুর রহমান ও জুনায়েদ সিদ্দিকি। ৬৭ রানের ওপেনিং জুটি গড়ার পর আউট হন জুনায়েদ।

এরপর ৩৩ রানের জুটির পর আউট হন ফরহাদ হোসেন। তবে বড় ধাক্কাটা তারা খায় দলীয় ১২৯ রানে। ফরহাদ রেজার বলে ঠেলে দিয়ে দ্রুত রান নিতে গিয়ে ইনজুরিতে পড়েন মিজানুর। শেষ পর্যন্ত মাঠ ছাড়তে হয় তাকে। ৯৬ বলে ৮টি চারের সাহায্যে ৬৩ রান করেছেন এ ওপেনার।

এরপর শুরু হয় নাঈম ও জহুরুলের প্রতিরোধ। হার না  মানা ২০৬ রানের জুটি গড়ে দুইজনই তুলে নিয়েছেন ব্যক্তিগত শতরান। নাঈম ১১১ এবং জহুরুল ১০০ রানে ব্যাট করছেন। ১৭৭ বলে ১৩টি চার ও ১টি ছক্কায় নিজের রান করেন নাঈম। অপর দিকে ১৫৭ সেঞ্চুরি তুলতে ১৪টি চারের সাহায্যে মোট ১৫৭ বল খেলেছেন জহুরুল।

পূর্বাঞ্চলের পক্ষে ১টি করে উইকেট নিয়েছেন আবু জায়েদ রাহী ও হাসান মাহমুদ।

সংক্ষিপ্ত স্কোর : (প্রথম দিন শেষে)

উত্তরাঞ্চল : ৮১ ওভারে ৩৩৫/২ (মিজানুর ৬৩, জুনায়েদ ২৮, ফরহাদ ১২, নাঈম ১১১*, জহুরুল ১০০*; রাহী ১/৬৩, রেজা ০/৫৬, হাসান ১/৫১, সাইফউদ্দিন ০/২৫, এনামুল ০/৮৬, আফিফ ০/৩৭, শামসুর ০/৯)।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here