জামায়াত নেতাদের প্রার্থিতা নিয়ে ইসির সিদ্ধান্তের বিরুদ্ধে আবেদন

0
75
জামায়াত নেতাদের প্রার্থিতা নিয়ে ইসির সিদ্ধান্তের বিরুদ্ধে আবেদন

জামায়াতের ২৫ নেতার প্রার্থিতা বাতিলের আবেদন নামঞ্জুর করে নির্বাচন কমিশনের (ইসি) দেওয়া সিদ্ধান্তের বিরুদ্ধে হাইকোর্টে আবেদন করা হয়েছে। আজ বুধবার নির্বাচন কমিশনের ২৪ ডিসেম্বরের ওই সিদ্ধান্তের বৈধতা নিয়ে এই সম্পূরক আবেদন করা হয়। আগামীকাল বৃহস্পতিবার বিচারপতি এ বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে এ আবেদনের ওপর শুনানি হতে পারে।

সম্পূরক আবেদনকারীর পক্ষে আইনজীবী মো. ইয়াদনান রফিক প্রথম আলোকে বলেন, নির্বাচন কমিশন জামায়াতের ওই ২৫ নেতার প্রার্থিতা বাতিলের আবেদন না মঞ্জুর করে ২৪ ডিসেম্বর সিদ্ধান্ত দেয়। এই সিদ্ধান্ত কেন বেআইনি ঘোষণা করা হবে না—এ মর্মে রুল চাওয়া হয়েছে। রুল হলে বিচারাধীন অবস্থায় ওই ২৫ জনকে নির্বাচনে অযোগ্য ঘোষণার নির্দেশনা চাওয়া হয়েছে। আদালত কাল আবেদনের ওপর শুনানির জন্য দিন ধার্য করেছেন।

এর আগে গত ১৮ ডিসেম্বর জামায়াতের ২৫ নেতার প্রার্থিতা বাতিল বিষয়ে নির্বাচন কমিশনে করা আবেদনটি তিন কার্যদিবসের মধ্যে নিষ্পত্তি করতে নির্দেশ দেন হাইকোর্ট। তরীকত ফেডারেশনের মহাসচিবসহ কয়েকজন ২৫ জনের প্রার্থিতার বৈধতা নিয়ে ১৭ ডিসেম্বর একটি রিট করেন। একই সঙ্গে নির্বাচন কমিশনেও ওই ২৫ জনের প্রার্থিতা বাতিল বিষয়ে পদক্ষেপ নিতে ইসিতে চিঠি দেন। পরে হাইকোর্ট ওই আবেদন তিন দিনের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দেন। পরে ২৪ ডিসেম্বর ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নেওয়া জামায়াতে ইসলামীর নেতাদের প্রার্থিতা বহাল রাখে ইসি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here