চেকপোস্টে নারীকে হেনস্তা, এএসআই বরখাস্ত

0
114
রাজধানীর রামপুরায় পুলিশ চেকপোস্টে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কয়েকজন সদস্যের হাতে এক নারীর হেনস্তার শিকার হওয়ায় এএসআই ইকবাল হোসেনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এছাড়াও, পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট বিভাগের চারজন কনস্টেবলকে ক্লোজড করা হয়েছে।

এআইজি (মিডিয়া) সোহেল রানা আজ (২৪ অক্টোবর) দ্য ডেইলি স্টারকে জানান, ঢাকা মহানগর পুলিশের জ্যেষ্ঠ সহকারী পুলিশ কমিশনার নাদিয়া জুঁইকে এ বিষয়ে তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে। তার দেওয়া প্রতিবেদনের ভিত্তিতে বিভাগীয় ও অন্যান্য ব্যবস্থা নেওয়া হবে বলেও উল্লেখ করেন পুলিশের এই কর্মকর্তা।

উল্লেখ্য, গত ২২ অক্টোবর দিবাগত রাত আড়াইটার দিকে রাজধানীর রামপুরায় এক তল্লাশিচৌকিতে কাজে নিয়োজিত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কয়েকজন সদস্যের হাতে হেনস্তার শিকার হন এক নারী।

ঘটনার পর ফেসবুকে প্রকাশিত ছয় মিনিট ২১ সেকেন্ডের এই ভিডিওটিকে দেখা যায়, পুলিশ সদস্যরা সিএনজি-চালিত অটোরিকশার এক নারী যাত্রীর মুখে আলো ফেলে তার সঙ্গে অযাচিত তর্ক ও অশালীন কথায় লিপ্ত রয়েছেন।

সেই নারী কর্তব্যরত পুলিশদের তাদের দায়িত্ব পালনের কথা বার বার বললেও তারা তল্লাশির কাজ না করে উল্টো তাকে বিভিন্ন অভিযোগে বিদ্ধ করতে থাকে। সেই নারীকে গভীর রাতে একা রাস্তায় পেয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের নিজেদের ক্ষমতা জাহির করতেও দেখা যায়।

এদিকে, পুলিশ সদস্যদের হাতে নারী যাত্রীর হেনস্তা হওয়ার ঘটনায় তীব্র নিন্দা ও উদ্বেগ জানিয়েছে মানবাধিকার সংস্থা আইন ও সালিশ কেন্দ্র। এমন ঘটনা সাধারণ মানুষ বিশেষ করে নারীদের মধ্যে পুলিশের প্রতি বিদ্যমান অনাস্থাকে আরও বাড়িয়ে দিবে বলেও মন্তব্য করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here