গতির কারণে টেস্ট দলে খালেদ

0
193

২৫ অক্টোবর দিনটি সিলেটের পেসার খালেদ আহমেদের জন্য হতে পারে সোনায় মোড়ানো। জাতীয় লিগের ম্যাচে দুর্দান্ত বোলিং করে সিলেটকে জিতিয়ে যখন উৎসব করছেন, তখনই এসেছে আরেক সুখবর। প্রথমবারের মতো জাতীয় দলের ডাক। তাও আবার টেস্ট স্কোয়াডে। খালেদের জন্য উপলক্ষ আছে আরও। নিজ শহর সিলেটের অভিষেক টেস্টেই থাকার সুযোগ হচ্ছে তার। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন দিয়েছেন খালেদকে নেওয়ার ব্যাখ্যা।

বৃহস্পতিবার রাজশাহীতে তার বোলিং তোপেই সিলেটের কাছে ৩ রানে হেরেছে ঢাকা মেট্রো। প্রথম ইনিংসে ৮৫ রানে ৫ উইকেট নেওয়া খালেদ দ্বিতীয় ইনিংসে নেন ৫৪ রানে ৫ উইকেট। প্রথম শ্রেণীর ক্যারিয়ারে এটি খালেদের প্রথম ১০ উইকেট নেওয়ার ঘটনা।

কেবল এই পারফরম্যান্সই না, খালেদকে মূলত দলে এনেছে শ্রীলঙ্কা-এ দলের বিপক্ষে তার নৈপুণ্য। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর জানান গতিতে অন্যদের চেয়ে এগিয়ে থাকায় খালেদকে দলে নিয়েছেন তারা, ‘খালেদ আমাদের এইচপির (হাই পারফরম্যান্স) খেলোয়াড়। আমরা ওকে এইচপিতে নার্সিং করেছি। এখন যতগুলো বোলার আমাদের এইচপিতে আছে, তার মধ্যে ওর গতিটা একটু বেশ। তাকে নিয়ে আমরা আত্মবিশ্বাসী। ফাস্ট বোলিংয়ে যেটা আমাদের দরকার ছিল। আশা করি সামনে  সে আমাদের ভালো একটা সার্ভিস দিতে পারবে।’

৩ নভেম্বর সিলেটে শুরু হবে জিম্বাবুয়ের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্ট। দেশের কন্ডিশনে একাদশে জায়গা পাওয়া অবশ্য খুব সহজ হবে না তার জন্য। চোট না থাকলে মোস্তাফিজুর রহমানের জায়গা নিয়ে কোন সংশয় নেই। দুই পেসার খেলালে একাদশে জায়গা পেতে  খালেদকে লড়তে হবে সিলেটের আরেক পেসার আবু জায়েদ চৌধুরী রাহি ও শফিউল ইসলামের সঙ্গে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here