খেলার সঙ্গী প্রধানমন্ত্রী

0
127
বছরের শেষে এসে বরাবরের মতই দুই সমাপনীর ফল প্রকাশ অনুষ্ঠানে বই উৎসবের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী; ভোটের ব্যস্ততার মধ্যে কামরাঙ্গীরচরে আওয়ামী লীগের নির্বাচনী সভায় যোগ দেওয়ার আগে গণভবনের বাগানে খেলতে থাকা শিশুদের সঙ্গেও দেখা গেল তাকে। 

সোমবার সকালে গণভবনের ব্যাঙ্কোয়েট হলে প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী এবং জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফলাফলের সারসংক্ষেপ প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে তুলে দেন দুই দপ্তরের মন্ত্রীরা।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার,শিক্ষা সচিব, শিক্ষা বোর্ডের  চেয়ারম্যানরা ছাড়াও কয়েকজন শিক্ষার্থী উপস্থিত ছিল এ অনুষ্ঠানে।

দুই সমাপনীর ফল প্রকাশের পর প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের কয়েকজনের হাতে তুলে দেন নতুন বছরের নতুন বই; উদ্বোধন করেন পাঠ্যপুস্তক উৎসবের। 

সব আনুষ্ঠানিকতা সারা হতেই শিশুরা গণভবনের বাগানে গিয়ে খেলতে শুরু করে। কর্মকর্তাদের মধ্যে তখন প্রধানমন্ত্রীর পরবর্তী কর্মসূচির জন্য ব্যস্ততা শুরু হয়ে গেছে।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা দুপুরে কামরাঙ্গীরচরে যাবেন নির্বাচনী জনসভায় যোগ দিতে। সেখান থেকে ফিরে বিকালে গণভবনে খ্রিস্টান ধর্মের প্রতিনিধিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন বড়দিনের আগে। 

এত ব্যস্ততার মধ্যেও কামরাঙ্গীরচরের উদ্দেশ্যে রওনা হওয়ার আগে শেখ হাসিনা গণভবনের বাগানে যোগ দিলেন স্কুল শিশুদের সঙ্গে খেলায়।

প্রধানমন্ত্রীর উপপ্রেস সচিব আশরাফুল আলম খোকন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “শিশুরা বায়না করল ছবি তুলতে হবে। প্রধানমন্ত্রীও ওদের সঙ্গে দাঁড়িয়ে গেলেন ক্যামেরার সামনে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here