খালেদে মুগ্ধ রোডস

0
224

ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে এসে পেসারদের নিয়ে হতাশা জানিয়েছিলেন স্টিভ রোডস। যে পিচে ওয়েস্ট ইন্ডিয়ান পেসাররা বাংলাদেশকে ৫০ রানের নিচে গুটিয়ে দিয়েছিল, সেখানেও বাংলাদেশের পেসাররা ছিলেন বিবর্ণ। রোডস তাই খুঁজছিলেন এমন পেসার যার উচ্চতা আছে আর জোরে বলও  করতে পারে। এই দুটোর মিশেলে সৈয়দ খালেদ আহমেদকে বেশ মনে ধরেছে রোডসের।

শ্রীলঙ্কা-এ দলের বিপক্ষে সিরিজ দিয়ে আলোয় আসেন খালেদ। ঘরোয়া ক্রিকেটেও চলছিল তার নিয়মিত পারফরম্যান্স। জাতীয় দলে ডাক পাওয়ার দিনই জাতীয় লিগে ম্যাচে নেন ১০ উইকেট।

এই পেসারকে দলে পেয়ে দারুণ উচ্ছ্বসিত বাংলাদেশের কোচ,  ‘খালেদকে নিয়ে আমি খুব মুগ্ধ, বিশেষ করে সে টেস্ট প্রস্তুতিতে যোগ দেওয়ার পর। ঘরোয়া ক্রিকেটে মাত্রই সে ১০ উইকেট নিয়ে এসেছে। সেটা হয়েছে অনেকটা ফ্লাট উইকেটে। তার উচ্চতা আছে, উইকেটে জোরে বল আঘাত করতে পারে। সে অবশ্যই এমন এক বোলার যে প্রায় সব কন্ডিশনেই বল করতে পারে।’

৩ নভেম্বর থেকে ঘরের মাঠ সিলেটে শুরু হতে যাওয়া সিরিজের প্রথম টেস্টে খালেদের সুযোগ পাওয়া অবশ্য বেশ কঠিন। দুই পেসার নিয়ে খেললে মোস্তাফিজুর রহমানের সঙ্গে লড়াইয়ে এগিয়ে থাকবেন সিলেটেরই আরেক পেসার আবু জায়েদ চৌধুরী রাহি। তিন পেসার খেলালে জায়গা পাওয়ার জন্য খালেদকে লড়তে হবে শফিউল ইসলামের সঙ্গে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here