এখনই ডাবল সেঞ্চুরি চান না মুমিনুল!

0
104

Mominul Haque

এই নিয়ে টেস্ট ক্যারিয়ারে সপ্তম সেঞ্চুরি করলেন মুমিনুল হক, এরমধ্যে তিনবার পেরিয়েছেন  দেড়শো রান। আগের দুবারের মতো এবারও দারুণ সম্ভাবনা জাগিয়ে পৌঁছাতে পারলেন না ডাবল সেঞ্চুরিতে। ডাবল সেঞ্চুরিতে পৌঁছার তাড়না হয়ত ভেতরে ভেতরে ঠিকই আছে। কবে আসবে ডাবল সেঞ্চুরি, এমন প্রশ্নে উত্তরটা দিলেন বড় অদ্ভুত।

রোববার মিরপুর টেস্টের প্রথম দিনে আলো ছড়িয়েছেন মুমিনুল। আট ইনিংসে রান খরা গুছিয়েছেন দারুণ সেঞ্চুরিতে। তবে শেষ বিকেলে ঠিকই রয়ে গেছে আফসোস। ১৬১ রানেই থেমেছেন তিনি।

খেললে বড় ইনিংস খেলেন। কিন্তু তার যে সামর্থ্য আর টেস্ট ক্রিকেটের যে চাহিদা তাতে সেরাদের কাতারে যেতে হলে করতে হবে আরও বড় কিছু। অথচ প্রথম দিনশেষে সংবাদ সম্মেলনে প্রশ্নের উত্তরটা মুমিনুল দিলেন এভাবে,  ‘এটা যত পরে হবে আমার ক্ষিধেটা তত বাড়বে। হয়ে গেলে তখন ক্ষিধেটা তো মিটে গেল।’

২০১৩ সালে চট্টগ্রামে নিউজিল্যান্ডের বিপক্ষে ১৮১ রান করেন মুমিনুল। এই বছরের শুরুতে শ্রীলঙ্কার বিপক্ষে একই মাঠে করেন ১৭৬। এবার জিম্বাবুয়ের বিপক্ষে মিরপুরে এলো ১৬১ রানের ইনিংস।

ক্রিকেট খেলাটা দলীয়। মুমিনুল যাই রান করুণ দিনশেষে দলে কি অবদান রাখতে পারলেন সেটাই মুখ্য তার কাছে। দু’শো রান করাতেও দিয়ে রাখলেন তেমন অবিশ্বাস্য কোন রান তাড়ার স্বপ্ন,  ‘আমার দল বাংলাদেশ কোনদিন যদি সাড়ে তিনশো, চারশো তাড়া করার জন্য যখন খেলবে, তখন হয়ত দুশো হতে পারে। কারণ খেলাটা হলো আমার দুশো, দেড়শর না। এটা হলো দলের খেলা। দলের যখন দরকার তখন আসবে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here