উইন্ডিজকে উড়িয়ে দিয়েই সিরিজ ভারতের

0
282

সিরিজে সমতা আনতে হলে পঞ্চম ও শেষ ওয়ানডেতে জিততেই হতো উইন্ডিজকে। কিন্তু তাতো করতে পারেইনি। উল্টো ভারতের কাছে স্রেফ উড়ে গেছে তারা। রবিন্দ্র জাদেজার স্পিন ঘূর্ণি আর জাসপ্রিত বুমরাহ-খলিল আহমেদের পেসের তোপে মাত্র ১০৪ রানেই গুটিয়ে যায় দলটি। আর এ লক্ষ্য ২১১ বল ও ৯ উইকেট হাতে রেখেই শেষ করে বিরাট কোহলির দল।

থিরুভানাথাপুরামে বৃহস্পতিবার টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নেয় উইন্ডিজ। কিন্তু ভারতীয় বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। ফলে গড়ে ওঠেনি বড় কোন জুটি। মাত্র তিন জন ব্যাটসম্যান রভম্যান পাওয়েল, মারলন স্যামুয়েলস ও অধিনায়ক জেসন হোল্ডার ছুঁতে পেরেছেন দুই অঙ্কের কোটা। ফলে ১০৪ রানেই শেষ হয় তাদের ইনিংস।

টপ অর্ডারে কাইরন পাওয়েল ও শাই হোপ তো রানের খাতাই খুলতে পারেননি। সর্বোচ্চ রানের ইনিংসটা খেলেন অধিনায়ক হোল্ডার। তাও ২৫ রানের। মারলন স্যামুয়েলস করেন ২৪ রান। এছাড়া ওপেনার রভম্যান পাওয়েলের ব্যাট থেকে আসে ১৬ রান। ভারতের পক্ষে ৩৪ রানের খরচায় ৪টি উইকেট নেন জাদেজা। এছাড়া বুমরাহ ও খলিল ২টি করে উইকেট নেন।

লক্ষ্য তাড়া করতে নেমে দলীয় ৬ রানে ওপেনার শেখর ধাওয়ানকে হারায় ভারত। এরপর আর পিছু দেখতে হয়নি তাদের। অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে অবিচ্ছিন্ন ৯৯ রানের জুটি গড়ে দলের জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন আরেক ওপেনার রোহিত শর্মা। ৫৬ বলে ৫টি চার ও ৪টি ছক্কায় ৬৩ রান করে অপরাজিত থাকেন তিনি। এছাড়া কোহলির ব্যাট থেকে আসে হার না মানা ৩৩ রান।

সংক্ষিপ্ত স্কোর:

ওয়েস্ট ইন্ডিজ: ৩১.৫ ওভারে ১০৪ (কাইরন পাওয়েল ০, রভম্যান পাওয়েল ১৬, হোপ ০, স্যামুয়েলস ২৪, হেটমায়ার ৯, হোল্ডার ২৫, অ্যালেন ৪, পল ৫, বিশু ৮*, রোচ ৫, টমাস ০; ভুবনেশ্বর ১/১১, বুমরাহ ২/১১, খলিল ২/২৯, জাদেজা ৪/৩৪)।

ভারত: ১৪.৫ ওভারে ১০৫/১ (রোহিত ৬৩*, ধাওয়ান ৬, কোহলি ৩৩*; রোচ ০/১৩, টমাস ১/৩৩, পল ০/২২, হোল্ডার ০/১৫, বিশু ০/১৬, অ্যালেন ০/৫)।

ফলাফল: ভারত ৯ উইকেটে জয়ী।

সিরিজ: ৫ ম্যাচের সিরিজে ৩-১ ব্যবধানে জয়ী ভারত।

ম্যান অব দা ম্যাচ: রবিন্দ্র জাদেজা।

ম্যান অব দা সিরিজ: বিরাট কোহলি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here