ইনু, মেনন চায় আওয়ামী লীগের ‘নৌকা’, বিএনপি-জোট ‘ধানের শীষ’

0
243

ক্ষমতাসীন আওয়ামী লীগ ও এর নেতৃত্বাধীন ১৪ দল জোটের দুই সদস্য হাসানুল হক ইনুর নেতৃত্বাধীন জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) এবং রাশেদ খান মেননের নেতৃত্বাধীন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি ‘নৌকা’ প্রতীক নিয়ে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে চায়।

এদিকে, বিএনপি ও এর নেতৃত্বাধীন জোট ‘ধানের শীষ’ প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নিবে বলে জানিয়েছে।

আজ (১১ নভেম্বর) নির্বাচন কমিশনের কাছে দেওয়া এক চিঠিতে বলা হয়, আওয়ামী লীগ ও এর নেতৃত্বাধীন ১৪ দলের সদস্যরা জোটবদ্ধভাবে নির্বাচনে অংশ নিবেন।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেলের নেতৃত্বে জোটের নেতারা নির্বাচন কমিশনের কাছে চিঠিটি হস্তান্তর করেন। এরপর, নওফেল সাংবাদিকদের সেই সিদ্ধান্তের কথা জানান।

অপর দিকে, বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের নেতারা আগামী সংসদ নির্বাচনে ‘ধানের শীষ’ প্রতীক নিয়ে অংশ নিবেন বলে জানিয়েছেন।

বিএনপি প্রধান খালেদা জিয়ার উপদেষ্টা বিজন কান্তি সরকারের নেতৃত্বে জোটের একটি প্রতিনিধি দল আজ নির্বাচন কমিশনে এ সংক্রান্ত একটি চিঠি হস্তান্তর করে।

এরপর, বিজন দ্য ডেইলি স্টারকে বলেন যে প্রতীকের পাশাপাশি তারা জোটের নিবন্ধনকৃত আটটি দলের তালিকাও নির্বাচন কমিশনের কাছে হস্তান্তর করেছেন।

সেই আটটি দল হলো: বিএনপি, লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি), কল্যাণ পার্টি, বাংলাদেশ জাতীয় পার্টি, খেলাফত মজলিশ, জাতীয় গণতান্ত্রিক পার্টি, বাংলাদেশ মুসলিম লীগ এবং জামাত এ উলামা এ ইসলাম বাংলাদেশ।

উল্লেখ্য, আগামী ২৩ ডিসেম্বর সারাদেশে একযোগে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের ঘোষণা দিয়েছে নির্বাচন কমিশন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here