আর্জেন্টিনার বিপক্ষে জয় চাই কৌতিনহোর

0
166

ল্যাটিন আমেরিকার দুই জায়ান্ট দল ব্রাজিল ও আর্জেন্টিনা মুখোমুখি হচ্ছে আগামী সোমবার। প্রীতি ম্যাচ হলেও এ দুই দলের লড়াই মানেই ভিন্ন উত্তেজনা বিরাজ করে ভক্ত-সমর্থকদের মধ্যে। উত্তেজনা অনুভব করেন খেলোয়াড়রাও। আর তাই হয়তো আর্জেন্টিনার বিপক্ষে প্রীতি ম্যাচে জয় চাইছেন ব্রাজিলিয়ান তারকা ফিলিপ কৌতিনহো।

তবে ম্যাচের আগে আলোচনা লিওনেল মেসিকে ঘিরেই। রাশিয়া বিশ্বকাপের পর আর জাতীয় দলের হয়ে খেলেননি এ আর্জেন্টাইন। এমনকি ব্রাজিলের বিপক্ষেও নেই এ তারকা। আর্জেন্টিনার অন্তর্বর্তীকালীন কোচ লিওনেল স্কোলানি তার স্কোয়াডে রাখেন এ বার্সা তারকাকে। আর মেসিকে ছাড়া আর্জেন্টিনা অনেকটাই সহজ প্রতিপক্ষ শক্তিশালী ব্রাজিলের জন্য।

কিন্তু এসব নিয়ে ভাবছেন না কৌতিনহো। লিওনেল মেসি খেললেও জয় ছাড়া কিছুই চাইতেন না বলেই জানান তিনি, ‘আমি আর্জেন্টিনাকে হারাতে চাই। সেখানে মেসি খেলুক কিংবা না খেলুক। যেটা আমার কাছে গুরুত্বপূর্ণ সেটা হচ্ছে ভালো খেলা। এবং জয় তুলে নেওয়া।’

ক্লাবের হয়ে এক তাঁবুতে আছেন মেসি ও কৌতিনহো। মেসির মতো কৌতিনহোও ধীরে ধীরে বার্সেলোনার গুরুত্বপূর্ণ খেলোয়াড় হয়ে উঠছেন। তবে ক্লাবে থাকাকালীন সময়ে জাতীয় দল নিয়ে কথাই হয় না বলে জানান কৌতিনহো, ‘মেসির সঙ্গে জাতীয় দল নিয়ে খুব একটা কথা হয় না। তবে তার না খেলা এ ম্যাচের জন্য অনেক বড় একটা বিষয়। আন্তর্জাতিক ফুটবলে এ দুই দলের দ্বৈরথ অনেক বড়।’

আগামী ১৬ অক্টোবর  মুখোমুখি হবে ব্রাজিল ও আর্জেন্টিনা। সৌদি আরবের জেদ্দার কিং আব্দুল্লাহ স্পোর্টস সিটিতে বাংলাদেশ সময় রাত ১২টায় অনুষ্ঠিত হবে ম্যাচটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here