আতঙ্কের নাম পুলিশ-র‍্যাব-বিজিবি: রিজভী

0
169
রুহুল কবির রিজভী

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ভোটের ময়দান ফাঁকা করতে ধানের শীষের প্রার্থী ও সমর্থকদের ওপর সশস্ত্র হামলা চলছে। সারা দেশে ভীতিকর পরিস্থিতি তৈরি হয়েছে। যারা মানুষকে নিরাপত্তা দেবে, সে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীই মানুষকে নিরাপত্তাহীন করে তুলছে।

রিজভী বলেছেন, সারা দেশে এখন ভয়ংকর আতঙ্কের নাম পুলিশ-র‌্যাব-বিজিবি। তাদের পৃষ্ঠপোষকতা দিচ্ছেন প্রধান নির্বাচন কমিশনারসহ (সিইসি) কতিপয় কমিশনার।

আজ মঙ্গলবার সাংবাদ সম্মেলনে রিজভী এই অভিযোগ করেন। রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলন হয়।

সংবাদ সম্মেলনে রিজভী বলেন, আওয়ামী সন্ত্রাসীদের টেক্কা দিয়ে পুলিশই সন্ত্রাসী আক্রমণে প্রাধান্যে থাকছে। ধানের শীষের প্রার্থীদের প্রচার ও সমাবেশে সবচেয়ে বেশি হামলার ঘটনা ঘটেছে গতকাল সোমবার। একাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর গতকাল ছিল বিএনপি প্রার্থীদের জন্য সবচেয়ে ভয়ংকর দিন। হামলা করে, গুলি করে বিএনপি প্রার্থীদের রক্তাক্ত করেছে আওয়ামী সন্ত্রাসী ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

রিজভী গতকাল দেশের বিভিন্ন স্থানে বিএনপির নেতাদের ওপর হামলার বর্ণনা দেন আজ। তিনি এসব হামলার নিন্দা জানান।

রিজভী বলেন, ‘গতকাল বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদের গাড়িতে ভয়ংকর হামলা করা হয়েছে। অল্পের জন্য প্রাণে রক্ষা পান তিনি। দলের স্থায়ী কমিটির সদস্য মঈন খানের ওপর গতকালও সশস্ত্র হামলা করেছে আওয়ামী সন্ত্রাসীরা। বিএনপির যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকনের ওপর আবারও হামলা করা হয়েছে। ধানের শীষের প্রার্থী শহীদ উদ্দিন চৌধুরীর ওপর হামলা করেছে আওয়ামী সন্ত্রাসীরা। কিশোরগঞ্জে ধানের শীষের প্রার্থী মেজর (অব.) আক্তারুজ্জামান ও শরীফুল আলমের ওপর গুলি চালিয়েছে পুলিশ।’

বিএনপির নেতা রিজভী বলেন, একাদশ সংসদ নির্বাচনের দিন যত ঘনিয়ে আসছে, সরকারদলীয় সন্ত্রাসীরা ততই বেপরোয়া হয়ে উঠেছে। কেন্দ্র দখল করে জাল ভোট মারতে দলে দলে প্রস্তুতি নিচ্ছে আওয়ামী সন্ত্রাসীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here