লেট অর্ডারে দ্রুত রান বাড়ানোর ভাবনায় টেস্ট দলে আরিফুল

0
278

এশিয়া কাপের মূল স্কোয়াডে ছিলেন আরিফুল হক। টুর্নামেন্টের  মাঝপথে দলে যোগ দিয়েও দুজন নামার সুযোগ পেয়েছেন। জায়গা হয়নি তার। জিম্বাবুয়ে সিরিজে দলে এসেছেন আরও নতুন দুজন, ম্যাচও পেয়েছেন তারা। ওদিকে আরিফুলের সময় কাটছে বেঞ্চ গরম করেই যাচ্ছেন। খেলার সুযোগ পাবেন কিনা পরের কথা, এবার দলেও ডাক পেয়েছেন তিনি। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানিয়েছেন তাকে রাখার ভাবনা।

জিম্বাবুয়ের বিপক্ষে শেষ ওয়ানডের আগের দিন ঐচ্ছিক অনুশীলন ছিল বাংলাদেশের। আগের রাতে যারা খেলেননি, আরিফুলসহ সেই চারজন আর দলে যোগ দেওয়া সৌম্য সরকার করেছেন অনুশীলন। অনুশীলন করা অবস্থাতেই আরিফুল শোনেছেন টেস্ট দলে সুযোগ পাওয়ার খবর।

প্রধান নির্বাচকও ছিলেন ওখানেই। এই অলরাউন্ডারকে কোন চিন্তাভাবনা থেকে দলে নেওয়া হয়েছে তিনিই পরিস্কার করেছেন, ‘দেশের মাঠে কিছু ব্যাটসম্যানকে লেট অর্ডারে দরকার হয় যারা দ্রুত রান তুলতে পারে। কারণ একটু স্লো উইকেটে যখন খেলা হয় তখন এ ধরণের খেলোয়াড়কে দরকার হয় সে চিন্তা করে ওকে দলে অর্ন্তভূক্ত করা হয়েছে।’

কেবল রান করাই না। দেশের ঘরোয়া ক্রিকেটে বল হাতেও বেশ পারঙ্গম আরিফুল। নির্বাচকদের মাথায় ছিল সেটাও, ‘নতুন বলে জাতীয় লিগে বল করেছে। শেষ ম্যাচে রংপুরের ফরে আমি যেটা দেখে এসেছিলাম সে অ্যাডভানটেজটা আছে। মিডিয়াম পেস করতে পারে। থার্ড সিমার হিসেবে কাজে লাগতে পারে।’

প্রথম শ্রেনীতে আরিফুলের রেকর্ড বেশ চলনসই। ৭৬ ম্যাচে ৩৩.৭১ গড়ে ৩৪০৫ রান করেছেন। আছে ৮ সেঞ্চুরি আর ১৬ ফিফটি। মিডিয়াম পেস বল করে পেয়েছেন ১০০ উইকেট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here