মাশরাফি ও সাকিব নির্বাচন করছেন!

0
215

বাংলাদেশের ক্রিকেট দলের তিন সংস্করণের দুই অধিনায়ক মাশরাফি মর্তুজা আর সাকিব আল হাসানের রাজনীতিতে আসা নিয়ে গত মে মাসে গুঞ্জন রটিয়েছিলেন পরিকল্পনামন্ত্রী আহম মোস্তাফা কামাল। সেই গুঞ্জন এবার সত্যি হতে চলেছে। রোববার আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনবেন এই দুই তারকাই।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা মো. আবু নাসের দ্য ডেইলি স্টারকে বলেছেন, মনোনয়ন ফরম কেনার ব্যাপারে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে মাশরাফি ও সাকিব টেলিফোনে কথা বলেছেন। এ জন্যে আগামীকাল সকাল ১০টায় তারা ধানমন্ডিতে আওয়ামী লীগের কার্যালয়ে যাবেন। মাশরাফি নড়াইলে ও সাকিব মাগুরায় নিজেদের এলাকায় নির্বাচন করবেন বলেও তিনি যোগ করেন।

গত বৃহস্পতিবার একাদশ জাতীয় সংসদের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী আগামী ২৩ ডিসেম্বর জাতীয় নির্বাচন হওয়ার কথা। তফসিল ঘোষণার পরদিনই নিজ দলের মনোনয়ন প্রত্যাশীদের কাছে মনোনয়ন বিক্রি শুরু করেছে বাংলাদেশ আওয়ামী লীগ।

এই দুই তারকার ঘনিষ্ঠ মহল জানিয়েছে, আওয়ামী লীগের সর্বোচ্চ নীতিনির্ধারক মহল থেকে সবুজ সঙ্কেত পেয়েই তারা নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছেন। তবে এই ব্যাপারে মাশরাফি মর্তুজা বা সাকিব আল হাসানের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

গত ২৯ মে একনেকের এক সভা শেষে এই দুই তারকা রাজনীতিতে আসতে পারেন বলে জানিয়েছিলেন মোস্তাফা কামাল। পরিকল্পনামন্ত্রী সেসময় বলেছিলেন, ‘ভবিষ্যতে মাশরাফি নির্বাচন করবে। এটা শিওর। ও (মাশরাফি বিন মুর্তজা) ভালো মানুষ। তাকে ভোট দেবেন।’

তবে রাজনীতিতে আসার প্রসঙ্গ তখন এড়িয়ে গিয়েছিলেন মাশরাফি। নিজ এলাকায় ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’ নামের এক সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন করে বেশ কিছুদিন থেকেই কাজ করে যাচ্ছিলেন মাশরাফি।

২০০১ সালে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখা মাশরাফি বর্তমানে বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক। আগামী বিশ্বকাপ পর্যন্তই খেলা চালিয়ে যাওয়ার কথা তার। ২০০৬ সালে আন্তর্জাতিক ক্রিকেটে আসা সাকিব আল হাসান বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক। বয়স বিবেচনায় সাকিবের সামনে অন্তত আরও পাঁচ বছর খেলা চালিয়ে যাওয়ার সুযোগ থাকছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here