ব্যারিস্টার মইনুলের বিরুদ্ধে মানহানি মামলা, গ্রেপ্তারি পরোয়ানা

0
307

একটি টেলিভিশনের টকশো-তে অবমাননাকর মন্তব্যের অভিযোগে ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে সাংবাদিক মাসুদা ভাট্টির মানহানির মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। ওই টকশো-তে ব্যারিস্টার মইনুল মাসুদা ভাট্টিকে ‘চরিত্রহীন’ হিসেবে মন্তব্য করেছিলেন।

ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম মুহাম্মদ আসাদুজ্জামান নূর মইনুলের বিরুদ্ধে আনা অভিযোগ আমলে নিয়ে আজ এই আদেশ দেন।

অন্যদিকে একই অভিযোগে জামালপুরে ২০ হাজার কোটি টাকার মানহানি মামলায় ব্যারিস্টার মইনুলের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়েছে।

আদালত সূত্রের বরাতে আমাদের জামালপুর সংবাদদাতা জানান, টকশো থেকে অভিযোগ ওঠার পর জামালপুর যুব মহিলা লীগের আহ্বায়ক ফারজানা ইয়াসমিন লিটা স্থানীয় আমলি আদালতে মানহানির এই মামলাটি দায়ের করেন।

এর আগে গতকাল শনিবার, সাংবাদিক মাসুদা ভাট্টি সম্পর্কে অবমাননাকর মন্তব্য করায় ব্যারিস্টার মইনুল হোসেনকে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়ে বিবৃতি দেন দেশের বিভিন্ন গণমাধ্যমের ৫৫ জন সম্পাদক ও সাংবাদিক। সেদিনই তার আগে নারী সাংবাদিকরা ব্যারিস্টার মইনুলের খবর সাত দিন প্রচার না করার জন্য গণমাধ্যমগুলোর প্রতি আহ্বান জানিয়েছিল।

১৬ অক্টোবর একাত্তর টেলিভিশনের টকশোতে কথা বলার একপর্যায়ে ব্যারিস্টার মইনুল হোসেন মাসুদা ভাট্টিকে ‘চরিত্রহীন’ বলেন। এর পর থেকেই নারী সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ সাবেক তত্ত্বাবধায়ক সরকারের এই উপদেষ্টার সমালোচনায় সরব হয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here