প্রধানমন্ত্রীকে ‘গায়েবি’ মামলার তালিকা দিয়েছে বিএনপি

0
254

গত দুই মাসে গ্রেপ্তার হওয়া বিএনপির নেতাকর্মীদের একটি তালিকা প্রধানমন্ত্রীর কার্যালয়ে জমা দিয়েছে দলটি। তারা বলছে হাজার খানেক গায়েবি ও মিথ্যা মামলা দিয়ে তাদের নেতাকর্মীদের গ্রেপ্তার করে রাখা হয়েছে।

আজ প্রধানমন্ত্রীর কার্যালয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সই করা চিঠিসহ তালিকাটি পৌঁছে দেন বিএনপির সহকারী দপ্তর সম্পাদক সাইফুল আলম টিপু। চিঠির সঙ্গে যে তালিকা দেওয়া হয়েছে তাতে বলা হয়েছে, গত ১ সেপ্টেম্বর থেকে ১,০৪৬টি মামলায় তাদের ১০,২৯৮ জন নেতাকর্মীকে গ্রেপ্তার ও ৪৬,৭৪৮ জনকে আসামি করা হয়েছে। মিথ্যা ও গায়েবি মামলা দিয়ে জেলহাজতে প্রেরণ ও রিমান্ডে নিয়ে নির্যাতন করা হয়েছে বলেও চিঠিতে অভিযোগ করা হয়।

জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে প্রথম সংলাপে গত ১ নভেম্বর প্রধানমন্ত্রী বিএনপির নেতাদের বলেছিলেন তারা যেন গ্রেপ্তার নেতাকর্মীদের তালিকা তার কার্যালয়ে জমা দেন।

প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী আব্দুর রহিমের কাছে তালিকা হস্তান্তরের সময় বিএনপির নেতা টিপু বলেন, এই তালিকা পূর্ণ নয়, আংশিক।

১ নভেম্বর সংলাপের সময় প্রধানমন্ত্রীকে গায়েবি মামলার ব্যাপারে অভিযোগ জানান বিএনপির নেতারা। গ্রেপ্তার নেতাকর্মীদের তালিকা দিতে বলে প্রধানমন্ত্রী বলেন, তদন্ত করে তিনি এ ব্যাপারে ব্যবস্থা নেবেন।

এর মধ্যেই আজ বুধবার সকাল ১১টায় ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা দ্বিতীয় দফায় সরকারের সঙ্গে সংলাপে বসেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here