খালেদাকে কারাগারে রেখে সংলাপ-নির্বাচন ফলপ্রসূ হবে না: বিএনপি

0
308

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগারে রেখে সংলাপ ও নির্বাচন কোনোটিই ফলপ্রসূ হবে না বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে জাতীয় ঐক্যফ্রন্টের বহুল প্রত্যাশিত সংলাপের একদিন পূর্বে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপির মানববন্ধনে তিনি এ কথা বলেন।

ফখরুল বলেন, “সরকার একদিকে সংলাপে রাজি হয়েছে, অপরদিকে খালেদা জিয়ার সাজা বাড়িয়েছে। বিষয় দুটি সাংঘর্ষিক। এটি সংলাপের ক্ষেত্রে সরকারের আন্তরিকতা প্রদর্শন করে না।”

এ সময় সরকারের উদ্দেশে তিনি বলেন, “খালেদা জিয়াকে কারাগারে রেখে সংলাপ ও নির্বাচন কোনোটিই ফলপ্রসূ হবে না। তাই আমরা আপনাদের অনুরোধ করছি, গণতন্ত্রের পথে ফিরে আসুন এবং গণতান্ত্রিক পরিবেশ তৈরি করুন।”

“গ্রহণযোগ্য ও নিরপেক্ষ নির্বাচনের জন্য জাতীয় ঐক্যফ্রন্টের ৭ দফা দাবি অবশ্যই মেনে নিতে হবে সরকারকে। সর্বপ্রথম আমাদের নেত্রীকে (খালেদা) মুক্তি দিতে হবে। কারণ তার মুক্তি ছাড়া নির্বাচন অর্থবহ হবে না,” ভাষ্য বিএনপির মহাসচিবের।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলায় খালেদা জিয়ার সাজার রায়ের প্রতিবাদে এই মানববন্ধনের আয়োজন করে বিএনপি। কড়া নিরাপত্তার মধ্যেই সকাল ১১টার দিকে বিএনপি ও এর অঙ্গ-সংগঠনের নেতা-কর্মীরা জাতীয় প্রেসক্লাবের সামনে জড়ো হন। এ সময় খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিভিন্ন স্লোগান দেন তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here