আজই বরখাস্ত হবেন রিয়াল কোচ!

0
257

চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার বিপক্ষে হার। তাও আবার রীতিমতো বিধ্বস্ত হয়ে। সবমিলিয়ে শেষ ছয় ম্যাচ জয়হীন। যার পাঁচটিতেই হার। তাই রিয়াল মাদ্রিদ কোচ জুলেন লোপেতেগিকে বরখাস্ত করা সময়ের ব্যাপার হয়ে দাঁড়িয়েছে বলেই জানিয়েছে মাদ্রিদের শীর্ষ গণমাধ্যম মার্কা। এমনকি তা আজ সোমবারই হতে পারে বলে মনে করছে গণমাধ্যমটি।

সংবাদে জানানো হয়েছে, ক্লাব সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ রিয়ালের পরিচালকদের সঙ্গে আজই বিশেষ সভায় বসছেন। যেখানে মুখ্য আলোচনাই হবে রিয়ালে লোপেতেগির ভবিষ্যৎ নিয়ে।  চলতি সপ্তাহেই চেলসির সাবেক কোচ অ্যান্তিনিও কন্তেকে নিয়োগ দিতে যাচ্ছে তারা। তাই আজই লোপেতেগিকে বরখাস্ত করা হবে।

আগের দিন ন্যু ক্যাম্পে বার্সেলোনার দেওয়া পাঁচ গোল অনেকটাই ভাগ্য নির্ধারণ করে দিয়েছে লোপেতেগির। অনেক দিন থেকেই তার বরখাস্তের খবর চাউর হচ্ছিল। তবে এল ক্লাসিকোর আগে বড় পরিবর্তন করতে না চাওয়ায় লোপেতেগি এখনও টিকে আছেন মনে করছে মার্কা। আগের দিন ৫-১ গোলের বড় ব্যবধানে হারার পর কোন খেলোয়াড় কিংবা কোচ কারও সঙ্গে কথা না বলে সরাসরি মাদ্রিদে ফিরে আসেন রিয়াল প্রেসিডেন্ট পেরেজ। তাতেই বোঝা যায় কতোটা রাগান্বিত তিনি।

কন্তেই রিয়ালের পরবর্তী কোচ হবেন তা বেশ আত্মবিশ্বাসের সঙ্গেই দাবী করেছে মার্কা। ফুটবল মহলেও গুঞ্জন এমনটাই। তবে সব কিছু নির্ভর করছে এদিনের সভার উপর।  এদিকে আজই বরখাস্ত হলে আগামী বুধবার কোপা দেল রের ম্যাচে রিয়ালের কোচ হিসেবে সাময়িক দায়িত্ব নিতে পারেন সান্তিয়াগো সোলারি। তবে বর্তমানে কোথাও কাজ না করায় বেকার সময় কাটাচ্ছেন কন্তে। তাই তিনি বুধবারের আগেও দায়িত্ব নিতে পারেন।

রাশিয়া বিশ্বকাপ শুরুর আগে হুট করেই জিনেদিন জিদানের উত্তরসূরি হিসেবে লোপেতেগির নাম ঘোষণা করা হয়। স্পেন জাতীয় দলে থাকাকালীন অবস্থায় রিয়ালের সঙ্গে চুক্তি করায় ক্ষেপে যায় স্পেন ফুটবল ফেডারেশন। পরদিনই তাকে বরখাস্ত করে তারা। দুঃসময়টা হয়তো তখন থেকেই শুরু। এরপর রিয়ালে দায়িত্ব নেয়ার পর থেকেই তার এবং ক্লাবের দুর্দশা যে শেষ হচ্ছে না।

অথচ জাতীয় দলের কোচ থাকাকালীন অবস্থায় জুলেন লোপেতেগির অধীনে দুর্দান্ত নৈপুণ্য দেখিয়েছিল খেলোয়াড়রা। স্পেনের মূল একাদশের ছয় জন খেলোয়াড় খেলেন রিয়ালে। অথচ ক্লাবের হয়ে এ কোচ তাদের সেরা নৈপুণ্য বের করে আনতে ব্যর্থ।

তার উপর দলের বিদেশি খেলোয়াড়রা অসন্তুষ্ট লোপেতেগির উপর। এ কোচের ম্যাচ পরিকল্পনা পছন্দ নয় তাদের। টনি ক্রুস তো সংবাদ সম্মেলনেই এ কথা বলেছেন। একই অবস্থা গ্যারেথ বেল, লুকা মদ্রিচেরও। তবে অধিনায়ক সের্জিও রামোসসহ দলের স্থানীয় খেলোয়াড়রা বরাবরই সমর্থন দিয়ে যাচ্ছিলেন কোচকে। কিন্তু আগের দিনের বড় হারেই উলটপালট করে দেয় সব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here